Breaking News
Home / CONTRIBUTORS / P :: প / Preetam Bhattacharya :: প্রীতম ভট্টাচার্য

Preetam Bhattacharya :: প্রীতম ভট্টাচার্য

শুনছো একটি কবিতা তোমাকে // ৪

৪) গ্রহণে গিলে খাচ্ছে বিদ্রোহ – তোমার শেষ বেলার কথা গুলো সূচের আঘাতের মত রক্তবিন্দু ঝরায় । আমার রূপকথা গুলো তুমিই জ্বালালে বসন্তের রাতে আগুন পোহালে আর বললে আমি অভিমানী । নদীকে বললাম থামো – আর সত্য গুলো ডুবে গেল । ( আজ চতুর্থ ও শেষাংশ )

Read More »

শুনছো একটি কবিতা তোমাকে // ৩

৩) বিকালের আগুনে জ্বলে ছাই তুমি কি ভাবো আমি কাঁদবো ? হ্যা অবশ্যই । নাটকের পালা বদল বা পাত্র পাত্রী বদলানো পর্যন্ত । অভিজ্ঞতা আর সংশোধনী দেয়না তোমার কাছের লোক গুলো সে কথাটায় বোঝানোর চেষ্টা করে একটা কথা , বিষ দেবে ? ( আগামীকাল চতুর্থ ও শেষাংশ )

Read More »

শুনছো একটি কবিতা তোমাকে // ২

২) ঘন মেঘ করে বৃষ্টি হলে মৃত্যুর কথা মনে হয় অনুভূতির আদান প্রদানে আমার হেরে যাবার দুঃখ তোমার কাছে , নিজের কাছে এমন কি সময়ের কাছেও আমি সযত্নে বাঁচিয়ে রাখি মৃত্যু সম্ভাবনার মৃদু চলনভঙ্গী । (আগামীকাল ৩য় অংশ )

Read More »

শুনছো একটি কবিতা তোমাকে

প্রীতম ভট্টাচার্য ১) তুমি একটি স্বপ্নই হয়তো বা তোমাকে নতুন করে দেখতে গিয়ে পিছিয়ে আসতে হয় রোজ , বিজলি ডাকা মেঘের স্তবক সাথে বজ্রের মহিমন্ডল সুর সব ইন্দিয় নিভিয়ে অন্ধকারে একা থাকার অধিকার তোমার ঝিকিমিকি সন্ধ্যা তারাতে । (আগামী কাল ২য় অংশ )

Read More »

মরুভূমির মেয়ে

প্রীতম ভট্টাচার্য মরুভূমির মেয়েটি সেদিন পর্যটনের ছবি দেখাচ্ছিল বালি,বালি ধূ-ধূ বালি প্রাচীন সব মূর্তির ফাঁকে কতটুকু জীবন, আর কতটুকু পতাকা শুকনো ফুল লতা পাতার ফাঁকে বাজারের ফ্রেমে বিরহ ছায়া হীন আমার সাদা কালো শহর মরুভূমির মেয়েটি দেখাচ্ছিল পিরামিডের ভাঙ্গা পাথর শুকিয়ে যাওয়া একবিন্দু ঘাম ।

Read More »